বিএনপির ৫ নেতা যোগ দিলেন বিএনএমে

বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের মহাসচিব ড. মো. শাহজাহান বলেছেন, বিএনপি ভাঙার কোনো চেষ্টাই করছে না তার দল। বিএনপির যে ৫ নেতা আসছেন, তারা স্বেচ্ছায় এসেছেন।
তিনি বলেন, এবার বিএনপি ছেড়ে দলটির সাবেক ৫ এমপি বিএনএমে যোগ দিয়েছেন। নির্বাচন থেকে সরে গিয়ে আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করাতেই এমন সিদ্ধান্ত বলে জানা গেছে।
শনিবার (২৫ নভেম্বর) রাজধানীর গুলশানে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।
বিএনএম মহাসচিব বলেন, বিএনপি ভাঙার কোনো চেষ্টাই করছে না বিএনএম। যারা বিএনপি ছেড়ে আসছেন, তারা স্বেচ্ছায় এদলে যোগ দিচ্ছেন। আজকে বিএনপির সাবেক ৫ সংসদ সদস্যসহ মোট ৬ জন যোগ দিয়েছেন। আওয়ামী লীগ ও জাতীয় পার্টি থেকেও অনেক নেতারা যোগ দিয়েছেন বিএনএমে। আরও অনেকে যোগ দিবেন।
তিনি বলেন, ৩০০ আসনে প্রার্থী দেবে বিএনএম। সরকার ও নির্বাচন কমিশন (ইসি) এখনও পুরোপুরি আস্থা অর্জন করতে পারেনি, শেষ পর্যন্ত সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি না হলে অংশগ্রহণের বিষয়টি পুনরায় বিবেচনা করবে দল।
তিনি আরও বলেন, উন্নয়নের রাজনীতি দিয়ে দেশ চলবে না, জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে হবে। বর্তমানে জ্বী হুজুরে চলছে দেশ। গণতন্ত্র রক্ষা ও নির্বাচনী ধারা অব্যাহত রাখতেই বিএনএম নির্বাচনে অংশগ্রহণ করতে চাইছে।
ড. মোহাম্মদ শাজাহান বলেন, বিএনপিকে ভাঙার কোনো চেষ্টাই করা হচ্ছে না, যারা আসছেন স্বেচ্ছায় আসছেন। বিএনপির নেতারা কেন নির্বাচনে আসছেন- সে বিষয়ে আমরা মন্তব্য করতে চাই না।
বিএনপি ছেড়ে আসা নেতারা হলেন: ফরিদপুর-১ আসনের শাহ মোহাম্মদ আবু জাফর, বরগুনা-২ আসনের অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রহমান, সুনামগঞ্জ-৪ আসনের শাসমুর সালেহীন ও ঝিনাইদহ-৪ আসনের মোহাম্মদ আব্দুল ওহাব। নিরাপত্তাজনিত কারণে বাকি একজনের নাম প্রকাশ করেনি বিএনএম।

আপনি আরও পড়তে পারেন